আজ রবিবার | ২৫ আগস্ট, ২০১৯ ইং
| ১০ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : বিকাল ৩:১৬

মেনু

প্রশিকার দুই দিন ব্যাপী কর্মশালা উদ্বোধন

প্রশিকার দুই দিন ব্যাপী কর্মশালা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
শনিবার, ২০ জুলাই ২০১৯
৬:১৮ অপরাহ্ণ
247 বার

বাংলাদেশের অন্যতম বৃহৎ বেসরকারি উন্নয়ন সংস্থা প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের বার্ষিক কর্মশালা আজ ২০ জুলাই, রাজধানীর আগারগাঁও স্হানীয় সরকার ইনস্টিটিউটে শুরু হয়েছে। ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা থাকলেও তিনি দেশের বিভিন্ন স্থানে বন্যার কারণে টাঙ্গাইল ও গাইবান্ধা অবস্থান করায় ফোনে সংসদ সদস্য আরমা দওের উপস্থিততে কর্মশালা উদ্বোধন করেন।

মন্ত্রী কর্মশালা উদ্বোধন করে বলেন , প্রশিকা বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা ধারণা করার অন্যতম একটি সংস্থা, প্রশিকা স্বাধীনতাওোর বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে যে ভুমিকা রেখে আসছে তা অত্যন্ত প্রশংসনীয় ।

বর্তমান সরকারের উন্নয়নমূলক গৃহীত পদক্ষেপ গুলো তৃনমুল পর্যায়ের মানুষদের মাঝে পৌঁছে দিবে এ প্রত্যাশা করি ও কর্মশালার সফলতা কামনা করি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংসদ সদস্য ও প্রিপ ট্রাষ্টের নির্বাহী পরিচালক আরমা দও। তিনি বলেন, বাংলাদেশের এন জি ও দের নেতৃত্বদানকারী অন্যতম সংস্থা প্রশিকা।

প্রশিকার বিভিন্ন কর্মসূচি ও গুনাবলীর কথা উল্লেখ করে বলেন অস্প্রদায়িক বাংলাদেশ কে ধারণ করে এগিয়ে যাচ্ছে, প্রশিকার গভনিং বডির সহ সভাপতি রোকেয়া ইসলামের সভাপতিত্বে, স্বাগত বক্তব্য রাখেন প্রশিকার প্রধান নির্বাহী সিরাজুল ইসলাম, পরিচালক সিরাজুল হক।

এ সময় অন্যান্য এন জি ও প্রধানদের মধ্যে বক্তব্য রাখেন, আরণ্যক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, শিক্ষাবিদ, ডঃ ফরিদ উদ্দিন আহমদ, ডরপের নির্বাহী পরিচালক এ এইচ এম, নোমান, সজাগের নির্বাহী পরিচালক আব্দুল মতিন, সহ অন্যান্য অতিথি বৃন্দ, ।

সভায় চলতি অর্থ বছরের ৭০০ কোটি টাকা বাজেট ঘোষণা করা হয়, এবং বিগত অর্থ বছরের ৪৬০ কোটি টাকা বাজেট বাস্তবায়নের প্রতিবেদন পেশ করা হয়।

বিজনেস বাংলাদেশ-বি/এইচ

ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ আজ
২২ অক্টোবর ২০১৭ 49267 বার

জাবিতে ফেনসিডিলসহ আটক ১
২৪ অক্টোবর ২০১৭ 49198 বার