আজ বৃহস্পতিবার | ১৭ অক্টোবর, ২০১৯ ইং
| ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ সফর, ১৪৪১ হিজরী | সময় : রাত ২:০০

মেনু

নির্বাচনে নিয়ে ভুল করিনি: মাশরাফী
মাশরাফীর একান্ত সাক্ষাৎকার

নির্বাচনে নিয়ে ভুল করিনি: মাশরাফী

নিজস্ব প্রতিবেদক
শুক্রবার, ২৮ ডিসেম্বর ২০১৮
৭:১৪ অপরাহ্ণ
108 বার

একদিন পরই জাতীয় নির্বাচন। প্রচার শেষ। এখন সবাই ভোট ও ফলাফলের অপেক্ষায়। নৌকা প্রতীকে নির্বাচন করা জাতীয় দলের ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তুজা ।

শেষ সময়ে যোগ দিয়েছেন নির্বাচনী প্রচারে। নির্বাচনে আসার সিদ্ধান্ত থেকে এ পর্যন্ত গল্পটা কেমন ছিল?

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়ে নড়াইলে পাঠিয়েছেন। আমি খেলার মাঠ নিয়ে ব্যস্ত ছিলাম। ১৪ ডিসেম্বর খেলা পর্যন্ত আমি নির্বাচন করবো বলে চিন্তা করি নাই। তখন পর্যন্ত আমার কাছে ক্রিকেট খেলাটাই মুখ্য ছিল। খেলা শেষ হওয়ার পর গত ২২ ডিসেম্বর নড়াইল পৌঁছানোর পর আমি নির্বাচনে অংশ নিচ্ছি নিশ্চিত হয়েছি। আমি ২৩ ডিসেম্বর থেকে নির্বাচনী মাঠে নেমেছি। বিভিন্ন এলাকায় গণসংযোগ পথসভা করেছি। গত ২৭ ডিসেম্বর পর্যন্ত শতাধিক স্থানে গণসংযোগ ও পথসভার মধ্যদিয়ে মানুষের স্বতঃ:স্ফূর্ত সাড়া পেয়েছি। মানুষ আমাকে এতো বেশি ভাল বাসে তা মানুষের কাছে গিয়ে বুঝতে পেরেছি। আমার মনে হয় নির্বাচনে অংশগ্রহণ করে ভুল করিনি। আমার বিশ্বাস আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনে জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

আপনার শহর নড়াইলকে ভাবনা কী?

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলে সমৃদ্ধ নড়াইল গড়তে কাজ করব। নড়াইলের আগে ‘অবহেলিত’ শব্দটি আর থাকবে না। একটি সমৃদ্ধশালী, সুন্দর ও বাসযোগ্য জেলা হিসেবে গড়ে তুলতে যা যা করনীয় তাই করব।

খোলা না রাজনীতি, নাকি দুইটাই চালাবেন?

আমি সংসদ সদস্য হলেও ক্রিকেট চালিয়ে যাবো। আগামী বিশ্বকাপ নিয়ে অবশ্যই চিন্তা-ভাবনা রয়েছে। তারপর কি করবো সেটা তখন ভাবব।

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকার দলের হামলা-নির্যাতন সম্পর্কে কী বলছেন?

আমি প্রথম নির্বাচনী মত-বিনিময় সভা করেছি আইনজীবীদের সাথে। তখনই বলেছিলাম, আমার প্রতিপক্ষ যাতে মানসিক ও শারীরিকভাবে আঘাত না পায় সে ব্যাপারে সবাই সজাগ থাকবেন। আমি কোনো অন্যায়কে কখনো সাপোর্ট করি না।

এবারের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে?

আমার প্রত্যাশা নড়াইল-২ আসনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থাকবে। জয়-পরাজয় থাকবে। ভোটাররা আমাকে কতটুকু ভালো বাসেন তা যাচাই করা যাবে। নির্বাচনে আমার প্রতিদ্বন্দ্বী কেউ নির্বাচিত হলে আমি মনে করবো তিনিও নড়াইল জেলার উন্নয়নে কাজ করবেন। সকলেই আমার জন্য দোয়া করবেন।

বিবি/ ইএম

‘এটাই আমার শেষ খেলা না’-তামিম
১৮ অক্টোবর ২০১৭ 11482 বার

ঢাকায় বিদ্যুতের ঘাটতি নেই
০৪ ডিসেম্বর ২০১৭ 2055 বার