আজ মঙ্গলবার | ২০ আগস্ট, ২০১৯ ইং
| ৫ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : সন্ধ্যা ৭:৪৫

মেনু

নারীদের বিশ্বকাপ ক্যাম্প শুরু

নারীদের বিশ্বকাপ ক্যাম্প শুরু

ক্রীড়া ডেস্ক
বৃহস্পতিবার, ০৮ আগস্ট ২০১৯
৮:২৫ অপরাহ্ণ
34 বার

আজ থেকে শুরু হল নারীদের বিশ্বকাপ ক্যাম্প। বাছাই পর্ব পেরিয়ে ২০২০ টি-টোয়েন্টি নারী বিশ্বকাপে অংশ নিতে হবে এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশকে।

আট দলের অংশগ্রহণে ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত স্কটল্যান্ডে চলবে বিশ্বকাপ বাছাই পর্ব। সেরা দুই দল যাবে বিশ্বকাপের মূল পর্বে। বিশ্বকাপের মূল পর্বে যাওয়ার চ্যালেঞ্জ নিয়েছেন নারীরা। তাদের প্রস্তুতিতে কোনো কমতি রাখছে না বিসিবি।

শুরুতে নারীদের ফিটনেস টেস্ট অনুষ্ঠিত হবে। এরপর চূড়ান্ত দল ঘোষণা করবে বিসিবি। বাছাইপর্বে অংশ নিতে আগামী ১৫ আগস্ট দেশ ছাড়বে নারী দল। এর আগে টানা অনুশীলন চলবে নারীদের। ঈদের ছুটিতে বাড়িতে যাবেন না তাঁরা। স্কটল্যান্ডে মূল মঞ্চে মাঠে নামার আগে নারীরা ১০ দিন প্রস্তুতির সুযোগ পাবে। পাশাপাশি নেদারল্যান্ড ও থাইল্যান্ডের বিপক্ষে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে রুমানা আহমেদের দল।

গতবার বাছাই পর্ব পেরিয়ে বিশ্বকাপে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু মূল বিশ্বকাপে কোনো ম্যাচই জিততে পারেনি। এশিয়ার ‘রাণীরা’ এবার বিশ্বমঞ্চে কেমন করে সেটাই দেখার।

বাংলাদেশের সঙ্গে বাছাই পর্বে খেলবে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড, নাবিবিয়া, পাপুয়া নিউ গিনি, যুক্তরাষ্ট্র ও নেদারল্যান্ডস।

বিজনেস বাংলাদেশ-বি/এইচ

দিন শেষে দক্ষিণ আফ্রিকার লিড
০১ অক্টোবর ২০১৭ 183729 বার

মুস্তাফিজে হাসল বাংলাদেশ
০১ অক্টোবর ২০১৭ 183609 বার