আজ রবিবার | ১৮ আগস্ট, ২০১৯ ইং
| ৩ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : সকাল ১১:০০

মেনু

নরসিংদীতে মিথ্যা ধর্ষণ চেষ্টা মামলা করায় ৭ বছরের কারাদন্ড

নরসিংদীতে মিথ্যা ধর্ষণ চেষ্টা মামলা করায় ৭ বছরের কারাদন্ড

মোঃ হুমায়ুন কবীর, নরসিংদী:
মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
৫:৩১ অপরাহ্ণ
32 বার

ধর্ষণের চেষ্টা মিথ্যা মামলা করার অভিযোগে মামলার বাদী নাসিমা বেগম (২৯) নামে এক গৃহবধুকে ৭ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। গত সোমবার বিকালে নরসিংদীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. জুয়েল রানা এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত নাসিমা বেগম এর বাড়ী বেলাব উপজেলার চর আমলাব গ্রামে। তার পিতার নাম মো. শাফিউদ্দিনের বলে জানা গেছে। নরসিংদী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর রিনা দেবনাথ এ তথ্য নিশ্চিত করেছেন।
আদালত সূত্রে জানা গেছে, একই এলাকার ফিরোজা বেগম (৫০) নামের চাচাতো বোনের সাথে নাসিমা বেগমের বসতবাড়ির সীমানা সংক্রান্ত বিরোধ চলে আসছিল।
এরই জের হিসেবে নাসিমা বেগম ও তার ছোটভাই অন্তরসহ কতিপয় লোকজন ফিরোজ বেগমকে মারধোর করেন। এতে ফিরোজা বেগমের বাম চোখটি অন্ধ হয়ে যায়। এ ঘটনায় সাতজনকে আসামী করে ২০১২ সালের সেপ্টেম্বরে আদালতে মামলা করেন ফিরোজার ভাই কাজল মিয়া।
২০১৫ সালে এ মামলার রায়ে অন্তরকে তিন বছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয় এবং নাসিমা বেগমসহ পাঁচ আসামী ছয়মাস জেল খাটার পর উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পান। মামলাটি আপোষ মিমাংসা করতে না পারায় রাগে ও ক্ষোভে মামলার বাদী কাজল মিয়া ও ফিরোজা বেগমের মেয়ের জামাই রতন মিয়ার বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার মিথ্যা মামলা করেন নাসিমা বেগম। পরে আদালতে মামলাটি মিথ্যা প্রমাণিত হয়। এ মিথ্যা মামলার অভিযোগে নাসিমার বিরুদ্ধে আবার পাল্টা মামলা করেন ধর্ষণ চেষ্টা মামলার ১নং আসামী কাজল মিয়া। উক্ত মামলায় নাসিমা বেগম দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত নাসিমার বিরুদ্ধে ৭ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।
মামলায় বাদী পক্ষে ছিলেন এডভোকেট খন্দকার হালিম। তিনি জানান, নিশ্চয়ই কোন অসৎ লোকের পরামর্শে মিথ্যা মামলাটি করেছিলেন নাসিমা বেগম। নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১৭ ধারায় দোষী সাব্যস্ত হওয়ায় আদালত নাসিমা বেগমকে সর্বোচ্চ সাজা দিয়েছেন। আর জরিমানার ২০ হাজার টাকা মামলার বাদীকে দেওয়ারও নির্দেশ দিয়েছেন আদালত।

বিজনেস বাংলাদেশ-/ ইএম

ডিবির ৭ সদস্য বরখাস্ত
২৬ অক্টোবর ২০১৭ 52359 বার