আজ মঙ্গলবার | ২০ আগস্ট, ২০১৯ ইং
| ৫ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : রাত ৮:১৩

মেনু

ধামরাইয়ে জমে উঠেছে “ধানসিঁড়ি” কুরবানির পশুর হাট

ধামরাইয়ে জমে উঠেছে “ধানসিঁড়ি” কুরবানির পশুর হাট

মাহবুবুল আলম রিপন :
শনিবার, ১০ আগস্ট ২০১৯
৫:৫৩ অপরাহ্ণ
137 বার

দরজায় কড়া নাড়ছে ঈদুল আজহা। দিনটিকে সামনে রেখে ধামরাইয়ের হাটগুলোয় নির্ধারিত দিনে কোরবানির পশু উঠতে শুরু করেছে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রত্যেক হাটবারে হাটগুলোয় কোরবানির পশু আমদানি বাড়ছে। ঈদুল আযহাকে সামনে রেখে জমতে শুরু করেছে কুরবানির পশুর হাট। হাটগুলোতে প্রাধান্য পাচ্ছে স্থানীয় খামারের পালিত গরু।

গত ৬ আগষ্ট হতে প্রতিদিনই বসছে ধানসিঁড়ি কুরবানির হাট, গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় ধামরাইয়ের ঐতিহাসিক কালামপুরের হাট এছাড়া শুরু হয়েছে শরীফভাগের হাট, তাছাড়া ঈদ উপলক্ষে প্রতিদিনই অনুষ্ঠিত হচ্ছে বাথুলির হাট। ঈদ দু দিন পর শেষ সময়ে জমে উঠেছে কুরবানির গরু বেচাঁ কেনা। হাট ছাড়া অনেকে বাড়ি বাড়ি গিয়েও গরু কিনছেন।

আজ শুক্রবার ধামরাইয়ের ঢুলিভিটা ধানসিঁড়ি আবাসিক প্রকল্প মাঠে অনুষ্ঠিত হচ্ছে গরুর হাট। ক্রেতা-বিক্রেতাদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে পশুর হাটে। সরজমিন গিয়ে দেখা যায়, ধানসিঁড়ি আবাসিক প্রকল্পের মাঠে গরু, মহিষ, ছাগলে পরিপূর্ণ হয়ে আছে মাঠ। ঈদের দিন সকাল পর্যন্ত চলবে এই হাট। তবে দাম নিয়ে ক্রেতাদের অসন্তুষ্টি দেখা যায়, তুলনামূলকভাবে মধ্যবিত্ত পরিবারের লোকদের হিমশিম খেতে দেখা গেছে।
ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা বলেন : আসন্ন কুরবানীর ঈদকে সামনে রেখে ধামরাই উপজেলায় কড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং প্রত্যেকটি কুরবানীর পশুর হাটে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে সার্বক্ষণিক পুলিশি প্রহরার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া দালালদের দৌরাত্ব কমাতে হাটে সাদা পোশাকে রয়েছে পুলিশ।

বিজনেস বাংলাদেশ-/ ইএম

সড়ক দুর্ঘটনায় নারী নিহত
২৪ অক্টোবর ২০১৭ 265280 বার

সাতক্ষীরায় সার্কিট হাউজে আগুন
২১ অক্টোবর ২০১৭ 251204 বার

ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট
২৩ অক্টোবর ২০১৭ 250865 বার

২ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক
২৩ অক্টোবর ২০১৭ 250704 বার

সীতাকুণ্ডে অস্ত্রসহ গ্রেফতার
২৩ অক্টোবর ২০১৭ 250274 বার