আজ সোমবার | ২২ জুলাই, ২০১৯ ইং
| ৭ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ জিলক্বদ, ১৪৪০ হিজরী | সময় : সকাল ৯:৩৬

মেনু

দ্বিতীয় কিউই হিসেবে বিশ্বকাপে ৫০০ রানের কীর্তি 

দ্বিতীয় কিউই হিসেবে বিশ্বকাপে ৫০০ রানের কীর্তি 

স্পোর্টস ডেস্ক
মঙ্গলবার, ০৯ জুলাই ২০১৯
৫:৩৯ অপরাহ্ণ
14 বার

ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। কিন্তু কেন উইলিয়ামসনের ব্যাট এই ম্যাচেও কথা বলছে। এই ইনিংস খেলার পথে একটি মাইলফলক স্পর্শ করেছেন কিউই অধিনায়ক। ইতিহাসের মাত্র দ্বিতীয় কিউই ব্যাটসম্যান হিসেবে এক বিশ্বকাপে ৫০০ রানের কীর্তি গড়েছেন তিনি। তার আগে এই কীর্তি ছিল শুধু কিউই ওপেনার মার্টিন গাপটিলের দখলে।

মঙ্গলবার (০৯ জুলাই) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড।

টসে জিতে ব্যাটিং বেছে নিলেও শুরুটা ভালো হয়নি কিউইদের। প্রথম ৩.৩ ওভারে মাত্র ১ রানে ১ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। ভারতীয় পেসার জাসপ্রিত বুমারহ’র বলে কোহলির হাতে সহজ এক ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন কিউই ওপেনার গাপটিল। তবে এরপর শুরুর ধাক্কা সামাল দেন হেনরি নিকোলস ও কেন উইলিয়ামসন। দুজনে মিলে ৬৮ রানের জুটি গড়েন।

দলকে ৬৯ রানে রেখে ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হলে শেষ হয় নিকোলসের ২৮ রানের ইনিংস। তার ৫১ বলের ইনিংসটি মাত্র ২ বাউন্ডারিতে সাজানো। দলের বিপদে ফের দাঁড়িয়ে যান উইলিয়ামসন। ধীর গতির ইনিংসটি খেলার পথে তিনি চলতি বিশ্বকাপের ষষ্ঠ ও প্রথম কিউই ব্যাটসম্যান হিসেবে ৫০০ রানের কীর্তির খাতায় নাম লিখিয়েছেন।

বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ৫০০ রানের চূড়ায় পা রেখছেন উইলিয়ামসন। এর আগে ২১৫ বিশ্বকাপে ৯ ম্যাচে ৫৪৭ রান করেছিলেন গাপটিল। আর চলতি বিশ্বকাপে উইলিয়ামসন ছাড়াও এই মাইলফলক গড়েছেন রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান ও অ্যারন ফিঞ্চ।

 

বিবি/এমএ

দিন শেষে দক্ষিণ আফ্রিকার লিড
০১ অক্টোবর ২০১৭ 172590 বার

মুস্তাফিজে হাসল বাংলাদেশ
০১ অক্টোবর ২০১৭ 172471 বার