আজ রবিবার | ২৫ আগস্ট, ২০১৯ ইং
| ১০ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : বিকাল ৪:১৭

মেনু

দেশ থেকে এখনো নির্মূল হয়নি পাকিস্থানি প্রেতত্মা: শাহীন
সুজানগরে গণহত্যা দিবসের শ্রদ্ধাঞ্জলি

দেশ থেকে এখনো নির্মূল হয়নি পাকিস্থানি প্রেতত্মা: শাহীন

পাবনা প্রতিনিধি
রবিবার, ১২ মে ২০১৯
১০:৩৯ অপরাহ্ণ
224 বার

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন গণহত্যা দিবসে শহীদদের শ্রদ্ধা নিবেদন কালে বলেছেন, দেশ থেকে এখনও নির্মূল হয়নি পাকিস্থানি হানাদার বাহিনীর প্রেতত্মা, তাদের কে নির্মূল করার লক্ষে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, পাকিস্থানি হানাদার বাহিনী যে ভাবে রাতের অন্ধকারে এ দেশের নিরিহ মানুষ কে হত্যা করেছে, তাদের দোসরদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকার ইতি মধ্যেই বিচারের মাধ্যমে তাদেরকে ফাঁসিতে ঝুলিয়েছেন। এখনও অন্যদের বিচার চলমান।

তিনি আরো বলেন, সরকার মুক্তিযুদ্ধের শহীদদের পরিবারের জন্য সম্মানী ভাতা সহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করে তাদের পরিবারের পাশে থেকে সহযোগিতা করার চেষ্টা করে যাচ্ছে।

পাবনার সুজানগর উপজেলার সাতবাড়ীয়ায় এই দিনে (১২ মে ১৯৭১) পাকিস্থানি হানাদার বাহিনী সাতবাড়ীয়া ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে নিরীহ মানুষের উপর নৃশংস বর্বরোচিত ভাবে হামলা চালিয়ে প্রায় ৫ শতাধিক নারী ও পুরুষ কে গণহত্যা করে। তাদের স্মরণে সরকার সাতবাড়ীয়া ডিগ্রী কলেজ মাঠে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ করেন।

রবিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে গণহত্যা ও মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুর্ষ্পাপন ও শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন সাতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম সামছুল আলম, ডেপুটি কমান্ডার আব্দুল হাই, মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তোফা, সুলতান মাহমুদ, আব্দুল কাদের, আবুল কালাম আজাদ, আবুল হোসেন প্রমুখ।

বিবি/জেজে

সড়ক দুর্ঘটনায় নারী নিহত
২৪ অক্টোবর ২০১৭ 269506 বার

সাতক্ষীরায় সার্কিট হাউজে আগুন
২১ অক্টোবর ২০১৭ 255401 বার

ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট
২৩ অক্টোবর ২০১৭ 255041 বার

২ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক
২৩ অক্টোবর ২০১৭ 254873 বার

সীতাকুণ্ডে অস্ত্রসহ গ্রেফতার
২৩ অক্টোবর ২০১৭ 254412 বার