ঢাকা দুপুর ১:৩৬, মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

দেশের সব দিকে নজর রাখি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সব দিকে নজর রাখার চেষ্টা করি। বুধবার সংসদে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রশ্নোত্তর পর্বে বিএনপির হারুনুর রশীদ’র সম্পূরক প্রশ্নে প্রধানমন্ত্রীকে প্রটোকল ছাড়া বেরিয়ে ঢাকার মানুষ কেমন আছে তা দেখার অনুরোধ করেন।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, হ্যাঁ, প্রটোকল নিয়ে চলি। সেখানে নিরাপত্তার বিষয় আছে-এটাও যেমন ঠিক আবার শহর বা দেশের অবস্থা আমি একেবারেই জানি না, তা নয়। আমি সব দিকেই নজর রাখার চেষ্টা করি। ভালোভাবে লক্ষ্য রাখি।

যেহেতু এদেশের দায়িত্ব আমি নিয়েছি। সব দিকে নজর দেওয়া আমার দায়িত্ব ও কর্তব্য। কী হচ্ছে আমরা নজর রাখি। তবে এতে এটাও শুনতে হয় প্রধানমন্ত্রীকে কেন সব কাজ করতে হয়?

ঢাকার মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে মেয়েদের ওড়না পরা নিষিদ্ধ হওয়ার খবর গণমাধ্যমে আসায় এর বিরুদ্ধে সরকারের পদক্ষেপ গ্রহণের কথা বলেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ।

জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধে আঘাত করে এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণে সরকার সব সময় সতর্ক রয়েছে। ওই অভিযোগের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্তে কোনো সত্যতা খুঁজে পাওয়া যায়নি। মেয়েদের ওড়না পরা নিষিদ্ধ করার বিষয়ে প্রতিষ্ঠানের গভর্নিং বডিও কোনো সিদ্ধান্ত নেয়নি।

প্রধানমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ একটি স্বাধীন, সার্বভৌম ও ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। বর্তমান সরকার ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও অন্যান্য সব ধর্মের চেতনা ও মূল্যবোধকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর।

রাঙ্গাঁর সম্পূরক প্রশ্নের জবাবে তিনি বলেন, মাদকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া আমরা শুরু করে দিয়েছি। মাদকের বিরুদ্ধে অভিযান চলছে এবং এটা চলতে থাকবে। আমরা আইনগত ব্যবস্থা নেয়ার পাশাপাশি সচেতনতার ব্যবস্থা নিচ্ছি।

বিজনেস বাংলাদেশ/এম মিজান

এ বিভাগের আরও সংবাদ