ঢাকা রাত ৮:৫৩, বৃহস্পতিবার, ৯ই এপ্রিল, ২০২০ ইং, ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

দলে থাকবেন কিন্তু খেলবেন না মোস্তাফিজ

জিম্বাবুয়ের বিরুদ্ধে টেস্ট দলে রাখা হয়েছে মোস্তাফিজুর রহমানকে। কিন্তু মূল একাদশে থাকবেন না কাটার মাস্টার। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গো।

পাকিস্তান সফরে টেস্ট দলে ছিলেন না মোস্তাফিজ। নির্বাচকরা তখন যুক্তি দেখান লাল বলের জন্য ফিট নন কাটার মাস্টার। কিন্তু এক ম্যাচ যেতেই ফের টেস্ট দলে ফিরলেন তিনি। তাতে আলোচনা চলছিল এমন কি করলেন মোস্তাফিজ যে সপ্তাহ না ঘুরতেই ফিট হয়ে গেলেন। তারও উত্তর দিয়েছেন কোচ।

ডমিঙ্গো বলেন,‘ আমি জানি মোস্তাফিজুর রহমানের ব্যাপারে কিছু ভুল বোঝাবোঝির সৃষ্টি হয়েছে। আমার মনে হয় না সে টেস্ট খেলার জন্য প্রস্তুত যতক্ষণ পর্যন্ত না সে কিছু টেকনিক্যাল কাজ করছে। তাকে ডানহাতি ব্যাটসম্যানদের বিপক্ষে বল সুইং করানো শিখতে হবে। তাকে স্কোয়াডে নেওয়ার কারণ যাতে সে আমাদের নতুন বোলিং কোচের তত্ত্বাবধানে রাখতে।’

গিবসনকে দেখানোর জন্যই মোস্তাফিজকে দলে নেওয়া হয়েছে। ডমিঙ্গো বলছেন,‘ তাকে স্কোয়াডে খেলানোর জন্য রাখা হয়নি। রাখা হয়েছে অনুশীলন করানোর জন্য এবং একটা কাঠামোতে ফিরিয়ে আনতে। ওটিসের (গিবসন) সঙ্গে যোগাযোগ রাখাটাও একটা উদ্দেশ্য। তাদের মধ্যে সম্পর্ক ও বিশ্বাস তৈরিরও ব্যাপার রয়েছে। সে দলের সঙ্গে থাকবে।

মোস্তাফিজ টেস্ট ম্যাচে খেলছে না। তবে সে প্রতিদিনই বোলিং করবে। আমি তাকে বলেছি যে, কাঠামোতে ফিরতে হলে যা করার তা নিশ্চিত করতে। এতে তার টেস্ট ক্রিকেট এবং সাদা বলেও সুবিধা হবে।’

বিজনেস বাংলাদেশ/ এ আর

 

এ বিভাগের আরও সংবাদ