আজ মঙ্গলবার | ২৫ জুন, ২০১৯ ইং
| ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী | সময় : বিকাল ৫:৪৮

মেনু

টান টান উত্তেজনায় আজকের পাকিস্তান-উইন্ডিজ ম্যাচ

টান টান উত্তেজনায় আজকের পাকিস্তান-উইন্ডিজ ম্যাচ

স্পোর্টস ডেস্ক
শুক্রবার, ৩১ মে ২০১৯
১১:০৭ পূর্বাহ্ণ
19 বার

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ। ক্রিকেট ইতিহাসে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হওয়া মানেই বিশেষ কিছু। টান টান উত্তেজনায় ঠাসা থাকে এই ম্যাচটি। সাম্প্রতিক পারফরমেন্স দু’দলকে এনে দাঁড় করিয়ে রেখেছে এক কাতারে।

পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের এই ম্যাচে অনেকগুলো মাইলফলক তৈরি হতে পারে, সেগুলো নিয়েই আজকের এই আয়োজন…

২ : পাকিস্তানের বিপক্ষে শেষ ১০ ম্যাচের মাত্র দুইটিতে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বাকি ৮ ম্যাচের ৭ টিতে জয় পেয়েছে পাকিস্তান, আর এক ম্যাচ হয়েছে পরিত্যক্ত। তবে ক্যারিবীয়দের দুই জয়ের একটি গত বিশ্বকাপে। পাকিস্তানকে সেই ম্যাচে ১৫০ রানের ব্যবধানে হারিয়েছিলো তারা।

৫ : আজকের ম্যাচের ভেন্যু ট্রেন্ট ব্রিজে খেলা শেষ সাত ম্যাচের পাঁচটিতে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ১৯৭৯ সালে এই মাঠে খেলা বিশ্বকাপ ম্যাচেও নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছিলো ক্যারিবীয়রা।

১১ : পাকিস্তানের খেলা সর্বশেষ ১১ ম্যাচেই জয় পায়নি তারা। যার মধ্যে ১০ টিতে হার ও একটি ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে।

২৭.৭৬ : পাকিস্তানের বিপক্ষে ক্রিস গেইলের ব্যাটিং গড় ২৭.৭৬, যা অন্তত পাঁচ ইনিংস ব্যাট করা দলের বিপক্ষে তার দ্বিতীয় সর্বনিম্ন। পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত খেলা ৩৪ ইনিংসে ৯৪৪ রান করেছেন তিনি।

৪৯ : আন্তর্জাতিক ক্রিকেটে ৫০ উইকেট প্রাপ্তির জন্য ওয়েস্ট ইন্ডিজের স্পিনার অ্যাসলে নার্সের প্রয়োজন আর এক উইকেট। এখন পর্যন্ত ৫০ ওয়ানডেতে ৪৯ উইকেট তার।

৯৩.২২ : শেষ ১১ ওয়ানডে ম্যাচে ৯৩.২২ গড়ে উইন্ডিজ ব্যাটসম্যান সাই হোপ করেছে ৮৩৯ রান। যার মধ্যে রয়েছ চার সেঞ্চুরি ও তিন ফিফটি।

১০২.৮ : পাকিস্তানি ওপেনার সাই হোপের উইন্ডিজদের বিপক্ষে ব্যাটিং গড় ১০২.৮, ক্যারিবীয়দের বিপক্ষে ছয় ইনিংসে তিনি করেছেন ৫১৪ রান।

৪৬২.৫ : ২০১৪ সালের পর থেকে আজকের ম্যাচের ভেন্যু ট্রেন্ট ব্রিজে প্রথম ইনিংসে ব্যাট করে ম্যাচ জিতেছে এমন ম্যাচের ব্যাটিং গড় ৪৬২.৫, এই সময়ে সাত ম্যাচের মধ্যে আগে ব্যাট করা দল জয় পেয়েছে দুটিতে। সেই দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে ইংলিশরা তুলেছিলো ৪৮১ ও ৪৪৪ রান।

৫৬ : বিশ্বকাপে তৃতীয় ক্যারিবীয় ব্যাটসম্যান হিসেবে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করতে গেইলের প্রয়োজন ৫৬ রান। এর আগে ব্রায়ান লারা (১২২৫ রান) ও স্যার ভিভ রিচার্ডস (১০১৩ রান) এই মাইলফলকে পৌঁছান।

৯৯৮ : আর মাত্র দুই রান করলেই ওয়ানডে ক্যারিয়ারে ১০০০ রান পূর্ণ হবে আন্দ্রে রাসেলের। এই দুই রান করলে ১১তম ক্যারিবীয়ান ক্রিকেটার হিসেবে ১০০০ রান ও ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

৮ : আর মাত্র ৮ রান করলেই ওয়ানডে ক্রিকেটে ১৯ হাজার রানের মালিক হবেন ক্যারিবীয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল।

 

বিবি/এমএ

দিন শেষে দক্ষিণ আফ্রিকার লিড
০১ অক্টোবর ২০১৭ 162961 বার

মুস্তাফিজে হাসল বাংলাদেশ
০১ অক্টোবর ২০১৭ 162851 বার