আজ সোমবার | ২২ জুলাই, ২০১৯ ইং
| ৭ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ জিলক্বদ, ১৪৪০ হিজরী | সময় : সকাল ৯:২৮

মেনু

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ 

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ 

স্পোর্টস ডেস্ক
সোমবার, ২৪ জুন ২০১৯
৩:৩৩ অপরাহ্ণ
40 বার

আফগানিস্তানের বিপক্ষে হারলেই টাইগারদের সেমিতে ওঠার সম্ভাবনা শেষ হয়ে যাবে। কাগজে-কলমে টিকে থাকলেও সেটা হবে সুদুর বাস্তবতা। তাই সেমিফাইনালে যেতে হলে আফগানিস্তানের সাথে আজ জিততেই হবে।

অন্যদিকে আফগান অধিনায়ক গুলবাদিন নাইব হুঙ্কার ছেড়ে বলে দিয়েছেন, আমরা নিজেরা তো ডুবছিই, এবার বাংলাদেশকে সঙ্গে নিয়ে ডুবতে চাই।

এমন অবস্থায় হ্যাম্পশায়ারের মনোরক ক্রিকেট স্টেডিয়াম রোজ বোলে আফগান অধিনায়ক গুলবাদিন নাইবের সঙ্গে টস করতে নেমে হারতে হোলা বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। টস জিতে বাংলাদেশকেই ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন আফগান অধিনায়ক।

ইংল্যান্ডের বিপক্ষে কেমন খেলেছে সেটা ভুলে গিয়ে, ভারতের বিপক্ষে কিভাবে খেলেছে সেটা মাথায় নিয়েই খেলতে নামবে আফগানিস্তান। তারওপর, রোজ বোল হচ্ছে পুরোপুরি স্পিন বান্ধব। রশিদ-মুজিব-নবিরা এখানে বল ঘোরালে বাংলাদেশের জন্য বিপদই হতে পারে।

ম্যাচের শুরুতেই গুরুত্বপূর্ণ ম্যাচটায় হানা দেয় বৃষ্টি। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে টস করা যায়নি। ১০ মিনিট দেরি করে হয়েছে টস। আজকে প্রত্যাশিত দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। মোসাদ্দেক ও সাইফউদ্দিন ফিরেছে একাদশে।

আবহাওয়া রিপোর্ট অনুযায়ী ম্যাচের শুরুর ঘণ্টায় কিছু বৃষ্টিপাতের সম্ভাবনা আগেই ছিল। ধীরে ধীরে মেঘ আবহাওয়া কেটে রোদ ওঠার সম্ভাবনা রয়েছে।

সাউদাম্পটনের এই মাঠেই শনিবার খেলেছে ভারত ও আফগানিস্তান। একদিনের বিরতি দিয়ে আবারও মাঠে নামছে আফগানরা। এই মুহূর্তে ৬ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলে ৬ নম্বরে অবস্থান বাংলাদেশের।

বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, সাইফউদ্দীন এবং মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান স্কোয়াড: গুলবাদিন নাইব, রহমত শাহ, হাসমতুল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, ইকরাম আলিখিল, মুজিব-উর রহমান, দৌলত জাদরান এবং সামিউল্লাহ সেনওয়ারি।

বিবি/জেজে

রবিবারেই থেমে যাবে বৃষ্টি
২১ অক্টোবর ২০১৭ 414891 বার

সুষমা স্বরাজ ঢাকায়
২২ অক্টোবর ২০১৭ 413188 বার

কাঁদলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ
০৪ অক্টোবর ২০১৭ 364118 বার