আজ সোমবার | ২২ জুলাই, ২০১৯ ইং
| ৭ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ জিলক্বদ, ১৪৪০ হিজরী | সময় : সকাল ৯:৩৩

মেনু

জামিন পেলেন ইমরান

জামিন পেলেন ইমরান

নিজস্ব প্রতিবেদক
বুধবার, ০১ নভেম্বর ২০১৭
২:০৭ অপরাহ্ণ
48915 বার

ভাস্কর্য অপসারণের প্রতিবাদী মিছিল থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তির’ অভিযোগে দায়ের করা মানহানির মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির পর আদালতে হাজির হয়ে জামিন পেয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

ঢাকার প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলামের আদালতে বুধবার সকালে আত্মসমর্পণ করেন ইমরান। আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক ১০ হাজার টাকা মুচলেকায় তা মঞ্জুর করেন।

অভিযোগ গঠনের শুনানির ধার্য দিনে আদালতে উপস্থিত না থাকায় গত ২৬ অক্টোবর ইমরানের বিরুদ্ধে পরোয়ানা জারির এই আদেশ দেন ঢাকার প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম।

নথি সূত্রে দেখা গেছে, মামলাটি বিচারের জন্য বদলি হয়ে এ আদালতে আসার পর গত ২০ সেপ্টেম্বর মামলায় চার্জ গঠনের জন্য প্রথম ধার্য তারিখে দুই আসামি বিনা পদক্ষেপে গড়হাজির থাকায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। পরদিন তারা আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক গোলাম রব্বানী গত ৩১ মে দণ্ডবিধির ৫০০ ধারায় ইমরান ও সনাতনকে আসামি করে আদালতে পিটিশন মামলা করেন।

মামলার আরজি থেকে জানা যায়, গত ২৮ মে রাজধানীতে মশাল মিছিল থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করা হয়, তাতে বাংলাদেশের নাগরিক হিসেবে তিনি ক্ষুব্ধ, অপমানিত হয়েছেন। গণজাগরণ মঞ্চের ওই মিছিল থেকে শেখ হাসিনার বিরুদ্ধে স্লোগান ওঠার পর ইমরানকে পেটানোর হুমকিও দিয়েছিলেন ছাত্রলীগ নেতা গোলাম রব্বানী। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কয়েকজন ছাত্রলীগ নেতার উদ্যোগে একটি মিছিলপরবর্তী সমাবেশ থেকে ইমরান এইচ সরকারকে শাহবাগে অবাঞ্চিতও ঘোষণা করা হয়।

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান ছাত্রলীগেরই রংপুর মেডিক্যাল কলেজ শাখার আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন। তিনি বর্তমান সরকারের শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদের জামাতা। যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ২০১৩ সালে শাহবাগে গণজাগরণের আন্দোলনের সূচনায় অনলাইন অ্যাক্টিভিস্ট হিসেবে এর আহ্বায়কের দায়িত্ব নেন ইমরান।

রবিবারেই থেমে যাবে বৃষ্টি
২১ অক্টোবর ২০১৭ 414898 বার

সুষমা স্বরাজ ঢাকায়
২২ অক্টোবর ২০১৭ 413195 বার

কাঁদলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ
০৪ অক্টোবর ২০১৭ 364120 বার