আজ মঙ্গলবার | ২০ আগস্ট, ২০১৯ ইং
| ৫ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : রাত ৮:০০

মেনু

চট্টগ্রামের পতেঙ্গায় চারশ টন নকল সার জব্দ

চট্টগ্রামের পতেঙ্গায় চারশ টন নকল সার জব্দ

নুরউদ্দিন খান সাগর,চট্রগ্রাম
মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
৩:৩৯ অপরাহ্ণ
53 বার

চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় সরকারি টিএসপি সার কারখানার পাশে ব্যক্তিমালিকানাধীন দু’টি গুদামে অভিযান চালিয়ে প্রায় ৪শ’ টন নকল সার উদ্ধার করেছে র‌্যাব-৭। এসময় গুদাম মালিকের ভাই ওসমান গণি রিপন এবং সেলিম নামে দুজনকে আটক করা হয়েছে।

সোমবার দিবাগত রাত ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে হাদিপাড়া এলাকার ওমর ফারুক খোকন নামে একজনের দু’টি গুদাম থেকে র‌্যাবের একটি আভিযানিক দল এই বিপুল পরিমাণ নকল সার উদ্ধার করে।

অভিযানে নেতৃত্ব দেন পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান ও র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান।

র‌্যাব জানান, একাধিক সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে সরকারি সার কারখানার পাশে নকল সারের গুদাম গড়ে তোলে। তারা টিএসপি কারখানার আসল টিএসপি সারের সাথে নকল সার মিশিলে দেশের বিভিন্ন স্থানে পাচার এবং কৃষকদের সাথে প্রতারণা করে আসছিলো।

র‌্যাব আরো জানায়, অভিযানের এই চক্রটি সার কারখানার আসল টিএসপি সারের সাথে এক ধরনের পাথর মিশ্রিত করে সারাদেশে ছড়িয়ে দিতো। আটককৃতরা আসল সারের সাথে নকল সার মিশ্রিত করে সারাদেশে নকল সার সরবরাহের কথা র‌্যাবের কাছে স্বীকার করেছে।

র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, ঢাকা থেকে ৫০-৬০ টাকায় টিএসপি সারের লোগো ছাপানো বস্তা কিনে আনে। এরপর এসব বস্তায় নকল সার প্যাকেটজাত করে আসল টিএসপি সার হিসেবে প্যাকেট করে তারা বাজারজাত করে। তারা দীর্ঘদিন ধরে এই কাজ করে আসছে বলেও স্বীকার করেছে।

বিজনেস বাংলাদেশ-/ ইএম

চট্টগ্রামে ইয়াবাসহ যুবক আটক
২১ অক্টোবর ২০১৭ 27838 বার

মুখবন্ধ বস্তায় পাওয়া গেল শিশু
০১ নভেম্বর ২০১৭ 27819 বার

ফেনীতে ৫ ভুয়া ডিবি পুলিশ আটক
০৯ নভেম্বর ২০১৭ 27783 বার

এক নজরে এপাক ফাউন্ডেশন
১৭ নভেম্বর ২০১৭ 27718 বার

সৈয়দপুরে মাদকসেবীর কারাদণ্ড
১৮ অক্টোবর ২০১৭ 27692 বার

খুলনায় কৃষককে কুপিয়ে হত্যা
১৮ অক্টোবর ২০১৭ 27689 বার