আজ সোমবার | ১৮ নভেম্বর, ২০১৯ ইং
| ৩ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২০ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী | সময় : সকাল ১১:৫৩

মেনু

গুরুত্বপূর্ণ পদ প্রত্যাশী সাবেক ছাত্রনেতা আবু তাহের
স্বেচ্ছাসেবকলীগ সম্মেলন

গুরুত্বপূর্ণ পদ প্রত্যাশী সাবেক ছাত্রনেতা আবু তাহের

নিজস্ব প্রতিবেদক
শনিবার, ০৯ নভেম্বর ২০১৯
৯:০৯ পিএম
223 বার

আসন্ন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে ঘিরে গুরুত্বপূর্ণ পদের বিপরিতে যাদের নাম উচ্চারিত হচ্ছে তাদের মধ্যে অন্যতম আলোচনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবি ছাত্রনেতা মো. আবু তাহের।

যিনি ছাত্রজীবনে বরাবর ছিলেন মেধাবী। কুমিল্লা শিক্ষা বোর্ডে মেধাস্থান অর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসনে কৃতিত্বের সাথে অনার্স-মাস্টার্স শেষ করেন। ছোটবেলা থেকেই খেলাধূলার পাশাপাশি ছাত্র রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েন। দেশের অন্যতম সেরা বিদ্যাপিঠ চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের সহকারী সাধারণ সম্পাদক ও সোহরাওয়ার্দী হোস্টেল শাখার সাধারণ সম্পাদক হিসেবে মেধা ও সাহসিকতার সাথে দায়িত্ব পালন করতে গিয়ে কারাবরণ ও বার বার মৃত্যুর মুখোমুখি হয়েছিলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন। স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে রাজপথের সামনের কাতারে থেকে বার বার গ্রেফতার ও কারাবরণ করেন। বাংলাদেশ ছাত্রলীগের হাবিব–অসীম পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন। স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করেন। সকল অপরাজনীতির বিরুদ্ধে সব সময় মাঠে আন্দোলনের অগ্রভাগে নেতৃত্ব দিয়েছেন। ১/১১ অপশক্তির বিরুদ্ধে জনতার মঞ্চে সংগঠক হিসেবে কাজ করেন। অত্যন্ত সাদামাটা জীবনযাপনে অভ্যস্থ মানুষটি অসংখ্য সামাজিক সংগঠনের সাথে জড়িত।

সাংবাদিকতা ও মুক্তিযুদ্ধ গবেষক হিসেবে অনেক কাজ করছেন। মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ও ভাষ্কর্য নিয়ে প্রকাশিত এলবাম চেতনায় একাত্তর উল্লেখযোগ্য। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে নির্মান করতে কাজ করছেন কয়েকটি প্রামাণ্যচিত্র।

ছাত্রজীবন থেকে স্থানীয় ও জাতীয় নির্বাচনে তার গুরুত্বপূর্ণ ভূমিকা প্রশংসার দাবিদার। পারিবারিকভাবে আওয়ামী রাজনীতির আবহে বেড়ে উঠা সংগ্রামী কর্মী। বঙ্গবন্ধুর আদর্শে সদা সচেতন ও জননেত্রী শেখ হাসিনার প্রতিটি কাজে দৃঢ়তার সাথে এগিয়ে যাচ্ছেন।

আবু তাহের দেশসংবাদকে বলেন, দেশরত্ন ও জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী ও সাহসী নেতৃত্বে দূর্বার গতিতে বিশ্বমঞ্চে সামনের দিকে এগিয়ে যাচ্ছে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এই বাংলাদেশ। বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীর দোরগড়ায় দাঁড়িয়ে স্বাধীনতার স্বপক্ষের শক্তি ও জননেত্রীর হাতকে শক্তিশালী করার তাগিদে আমাকে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের গুরুত্বপূর্ণ পদে পদায়ন করা হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

 

বিজনেস বাংলাদেশ/শ

খালেদা দেশে ফিরছেন আজ
১৮ অক্টোবর ২০১৭ 61619 বার

জামিন পেলেন ইমরান
০১ নভেম্বর ২০১৭ 61586 বার

শেখ রাসেলের ৫৩তম জন্মদিন আজ
১৮ অক্টোবর ২০১৭ 61549 বার

বিএনপি নেতা এম কে আনোয়ার আর নেই
২৪ অক্টোবর ২০১৭ 61497 বার