ঢাকা সন্ধ্যা ৭:৪৯, বৃহস্পতিবার, ৯ই এপ্রিল, ২০২০ ইং, ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

খালেদা জিয়ার মুক্তি : এখনই প্রতিক্রিয়া জানাবে না বিএনপি

দীর্ঘদিন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেওয়ায় তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া দেয়নি বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, এটাকে জামিন বলা যায় না। তবে আমাদের দলের স্থায়ী কমিটির সদস্যরা সবাই বসে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কথা বলে তবেই আমরা আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবো।

আজ মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল ৪টায় খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আইনমন্ত্রীর সংবাদ সম্মেলনের পরই গণমাধ্যমকে এ তথ্য জানান।

‘পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ৪০১ ধারায় দণ্ড মওকুফ করে ছয় মাসের জন্য জামিন দিয়েছে। ওনাকে বাসায় থাকতে হবে। কোথাও যেতে পারবেন না। এটা প্রধানমন্ত্রীর নির্দেশ’। এমন কথা প্রসঙ্গে তিনি বলেন, তাহলে তো উনাকে (খালেদা জিয়াকে) হাউজ অ্যারেস্ট করা হবে। যেভাবেই হোক তার চিকিৎসা গ্রহণের সুযোগ দেওয়া দরকার। আপাতত এটুকুই বলা ছাড়া আর কিছু বলতে পারছি না। পুরো আদেশটা জানার পর প্রতিক্রিয়া দেবো।

এর আগে মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে গুলশানে নিজ বাসায় জরুরি সংবাদ সম্মেলন করে আইনমন্ত্রী আনিসুল হক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই বিএনপি চেয়ারপারসনকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

বিজনেস বাংলাদেশ/ বিএইচ

এ বিভাগের আরও সংবাদ