আজ মঙ্গলবার | ২০ আগস্ট, ২০১৯ ইং
| ৫ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : সন্ধ্যা ৭:৪৬

মেনু

ক্রিকেট থেকে বিরতি চায় তামিম!

ক্রিকেট থেকে বিরতি চায় তামিম!

স্পোর্টস ডেস্ক
শনিবার, ১০ আগস্ট ২০১৯
৯:০৩ অপরাহ্ণ
47 বার

ইংল্যান্ড বিশ্বকাপে ব্যাট হাতে চরম ব্যর্থ ছিলেন তামিম ইকবাল। সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজেও কথা বলেনি তাঁর ব্যাট। তিন ম্যাচের সিরিজে বাঁহাতি ওপেনার করেছেন ২১ (০, ১৯,২) রান। তবে তাঁর ব্যাটিং ব্যর্থতার চেয়ে ভক্তদের বেশি অবাক করছে ক্রিকেট মানসিকতা ও আউটের ধরন! সব মিলিয়ে সময়টা খুবই খারাপ যাচ্ছে তাঁর। এই দুঃসময় থেকে বের হতে তামিমকে সাময়িক বিশ্রামে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন সাকিব আল হাসান।

সাকিবের এই পরামর্শ ভালোভাবেই গ্রহণ করেছেন তামিম। ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বরাবর চিঠি দিয়েছেন তিনি।

ক্রিকেটের জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফোর খবর বলা হয়েছে, আগস্টের শুরু থেকে বিশ্রাম চেয়েছেন তামিম। তাঁর আবেদন নাকি বিসিবি গ্রহণ করেছে। তাই আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট এবং আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকবেন এই বাঁহাতি ওপেনার।

বিসিবিকে পাঠানো চিঠিতে তামিম ক্রিকেট থেকে ‘মানসিক বিরতি’ চেয়েছেন। বিসিবি ক্রিকেট কমিটির চেয়ারম্যান আকরাম খান এ ব্যাপারে বলেন, ‘তামিমের কাছ থেকে আমরা একটি চিঠি পেয়েছি। ঈদের পর এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

আগামী সেপ্টেম্বরে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসছে জিম্বাবুয়ে। সঙ্গে আসছে আফগানিস্তানও।

তবে আগে আসছে আফগানিস্তান। আগামী ৩০ আগস্ট ঢাকায় পৌঁছার কথা টেস্ট ক্রিকেটে নবীন সদস্য দেশটির। আগামী ৫-৯ সেপ্টেম্বর বাংদেশেরে বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে সফরকারীরা। ম্যাচটি হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আর ৮ সেপ্টেম্বর জিম্বাবুয়ে ক্রিকেট দলের ঢাকায় পৌঁছার কথা। পরে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত।

অবশ্য টি-টোয়েন্টি সিরিজ শেষে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ খেলার কথা বাংলাদেশের। কিন্তু সেই সিরিজের দিন-তারিখ এখনো ঠিক হয়নি।

বিজনেস বাংলাদেশ-বি/এইচ

দিন শেষে দক্ষিণ আফ্রিকার লিড
০১ অক্টোবর ২০১৭ 183731 বার

মুস্তাফিজে হাসল বাংলাদেশ
০১ অক্টোবর ২০১৭ 183611 বার