ঢাকা রাত ১:৪৩, বুধবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে আমন্ত্রিত মোদি

রোববার (১৬ ফেব্রুয়ারি) দিল্লির রামলীলা ময়দানে খোলা আকাশের নিচে শপথ নেবেন তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়া অরবিন্দ কেজরিওয়াল। সেই শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়েছেন আম আদমি পার্টির এই নেতা। এই শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে কেজরিওয়াল আরো আমন্ত্রণ জানিয়েছেন দিল্লির বিজেপিদলীয় সাত লোকসভার আইনপ্রণেতা ও বিধানসভার আট বিধায়ককে।

এনডিটিভির অনলাইন প্রতিবেদনে এ খবর জানিয়ে বলা হচ্ছে, কেজরিওয়াল আমন্ত্রণ জানালেও রোববার নিজের সংসদীয় আসন উত্তরপ্রদেশের বারাণসি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদি। তাই ধারণা করা হচ্ছে, তিনি কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে অংশ নেবেন না। বাকি এমপি আর বিধায়করাও থাকবেন না বলে ধারণা করা হচ্ছে।

তবে আম আদমি পার্টি গত বৃহস্পতিবার জানায়, ভারতের জাতীয় রাজধানী অঞ্চলের বিধানসভা নির্বাচনে ‘বিজেপিকে হারিয়ে’ ভূমিধস বিজয়ের পর তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হিসেবে কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে দিল্লির বাইরে অন্য কোনো প্রদেশের মুখ্যমন্ত্রী কিংবা রাজনৈতিক নেতাদের আমন্ত্রণ জানানো হয়নি।

দিল্লির ৭০ আসনবিশিষ্ট বিধানসভার ৬২ আসনে জয় পাওয়ার পর আগামীকালর দিল্লির প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত রামলীলা ময়দানে শপথ নিচ্ছেন ৫১ বছর বয়সী কেজরিওয়াল। আপের দিল্লি শাখার আহ্বায়ক গোপাল রাই প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে বলেন, ‘বাইরের কোনো মুখ্যমন্ত্রী কিংবা নেতাকে শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি।’

তিনি বলেন, দিল্লির মানুষ কেজরিওয়ালেই তাদের আস্থা রেখেছেন, তাই সেসব মানুষকে নিয়েই খোলা ময়দানে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন কেজরিওয়াল। দলে কেজরিওয়ালের পর দ্বিতীয় নেতা এবং দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীষ সিসোদিয়া বলেছেন, ‘আপ দিল্লির সবাইকে শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছে।’

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ