ঢাকা দুপুর ২:৫৮, সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং, ১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

করোনা তহবিলে সিএবির ২৫ লাখ রুপি অনুদান

করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে গোটা দুনিয়া। ভারতও ছাড় পায়নি এই মহামারী হাত থেকে। ইতিমধ্যেই দেশটিকে ২১ দিনের জন্য লক-ডাউন ঘোষণা করা হয়েছে।

ক্রিকেট ভারতের আবেগের বড় একটা জায়গা। আর দেশের এমন সংকটময় অবস্থায় রাজ্য প্রশাসনকে ২৫ লাখ রুপি অনুদানের সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি )। সিএবির প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া নিশ্চিত করেছেন বিষয়টি।

‘মানব সভ্যতার সম্ভবত সবচেয়ে অন্ধকার পর্যায়ের মধ্যে দিয়ে চলেছি আমরা। যখন নভেল করোনাভাইরাসের দাপটে বিশ্ব জুড়ে প্রাণ হারাচ্ছে মানুষ। ক্রিকেট এখন একতার প্রতীক, ক্রিকেট এখন মানবতারও প্রতীক। তাই, সিএবির পক্ষ থেকে আমরা জরুরি রিলিফ ফান্ডে ২৫ লাখ রুপি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

সিএবি-র সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের ভাষ্যমতে, রাজ্য ও কেন্দ্রীয় সরকারের তৎপরতার সঙ্গে সামিল হয়ে এই সংকটের মুহূর্তে মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে তারা।

করোনা ভাইরাস রুখতে হলে যেমন শারীরিক দূরত্ব বজায় রাখা জরুরি তেমন প্রয়োজন সামাজিক একাত্মতা দরকার। সেই কাজটা ভালোভাবেই করছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। এমনকি কোয়ারেন্টিন কেন্দ্র হিসেবে ইডেন গার্ডেন্সকে ব্যবহারের প্রস্তাবও দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

‘রাজ্য সরকার চাইলে ইডেন্স গার্ডেন দিয়ে দিব হোম কোয়ারেন্টিন করার জন্য। এখানে সব রকমের সুযোগ সুবিধা আছে হোম কোয়ারেন্টিন করার মতো।’

বিজনেস বাংলাদেশ/ আরিফ

এ বিভাগের আরও সংবাদ