আজ রবিবার | ১৮ আগস্ট, ২০১৯ ইং
| ৩ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : সন্ধ্যা ৬:৫৯

মেনু

এখন আর গ্রাম-গঞ্জে ‘ভোটের পাইকার’ নেই: মতিয়া চৌধুরী

এখন আর গ্রাম-গঞ্জে ‘ভোটের পাইকার’ নেই: মতিয়া চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
বুধবার, ২৯ মে ২০১৯
১২:১৮ অপরাহ্ণ
39 বার

তথ্যপ্রযুক্তির মাধ্যমে নির্বাচন ব্যবস্থার অগ্রগতির চিত্র তুলে ধরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম  বলেছেন, এখন আর গ্রাম-গঞ্জে ‘ভোটের পাইকার’ নেই।

তিনি বলেন, অমুক বাড়িতে অমুকের কাছে এত ভোট আছে- সে পরিস্থিতিও নেই। এখন যার যার ভোট সেই সেই দেন। আর ভোটদানে তথ্যপ্রযুক্তির যে বিস্ময়কর অগ্রগতি ঘটেছে, তাতে অদূর ভবিষ্যতে মানুষ ঘরে বসেই ভোট দিতে পারবেন।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে ‘এডুকেশন সিস্টেম ফর দ্য ফোর্থ ইন্ডাস্ট্র্রিয়াল রেভ্যুলেশন’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটি এ সেমিনারের আয়োজন করে।

মতিয়া চৌধুরী বলেন, সাড়ে সাত কোটি মানুষের দেশে এখন জনসংখ্যা ১৬ কোটিতে দাঁড়ালেও এখন একটি মানুষও না খেয়ে নেই। এটি সম্ভব হয়েছে শেখ হাসিনার নেতৃত্বের কারণেই। চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাই দেশকে উন্নয়নের চূড়ায় নিয়ে গেছেন।

মতিয়া বলেন, তার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) ছেলে সজীব ওয়াজেদ জয় তার পথ রচনা করে দিচ্ছেন। তারা আমাদের জন্য আশীর্বাদ হয়ে এসেছেন। তারা আছেন বলেই আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারছি।

 

বিবি/এমএ

খালেদা দেশে ফিরছেন আজ
১৮ অক্টোবর ২০১৭ 52495 বার

শেখ রাসেলের ৫৩তম জন্মদিন আজ
১৮ অক্টোবর ২০১৭ 52432 বার

জামিন পেলেন ইমরান
০১ নভেম্বর ২০১৭ 52432 বার

বিএনপি নেতা এম কে আনোয়ার আর নেই
২৪ অক্টোবর ২০১৭ 52369 বার