আজ মঙ্গলবার | ২০ আগস্ট, ২০১৯ ইং
| ৫ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : রাত ৮:১৯

মেনু

এক নজরে এপাক ফাউন্ডেশন

এক নজরে এপাক ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক
শুক্রবার, ১৭ নভেম্বর ২০১৭
৯:৫৩ অপরাহ্ণ
27721 বার

মানুষ মানবিক হলে সমাজ উন্নত হয়। ২০১১ সাল থেকে নিরলসভাবে এতিম পথশিশুদেরকে নিয়ে কাজ করে যাচ্ছেন এপাক ফাউন্ডেশন। একঝাক তরুণ তরুণীরা যে সময়ে তারা খেলাধুুলায় মগ্ন থাকতে পারতো, থাকতে পারাতো আড্ডায় নিমজ্জিত, হতে পারতো বখাটে, উশৃংখল কিংবা নেশায় মগ্ন থাকতে পারতো। কিন্তু তারা তা না করে তরুণ সাংবাদিক, লেখক ও সমাজ সেবক মোঃ শরীফুল ইসলাম এর ডাকে সাড়া দিয়ে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে এসে লেখা পড়ার পাশাপাশি দাড়িয়েছেন এতিম, পথ শিশু ও অসহায় পরিবারের পাশে, হাত বাড়িয়ে দিয়েছেন এতিম, পথ শিশু ও অসহায় পরিবারে দিকে।

বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে ভূমিহীন ও উদ্ভাস্তু হয়ে এবং ঘূর্ণীঝড়, পদ্মা ও যমুনা নদীতে ঘর বাড়ী বিলীন হয়ে যাওয়া পরিবারগুলো অসহায় হয়ে আশ্রয় নিয়েছে ঢাকার বিভিন্ন ফুটপাত ও বিভন্ন পার্কের আসেপাশে। নষ্ট হয়ে যাচ্ছে তাদের ছেলে-মেয়েদের ভবিষ্যৎ। তাদের সন্তানেরা হয়ে যাচ্ছে টোকাই কিংবা ছিনতাই কারী। বঞ্চিত হচ্ছে লেখাপড়া কিংবা সাভাবিক জীবন থেকে।

ঠিক তখনী এই তরুণ উদ্যেক্তাগণ সমাজ সেবায় নিয়োজিত হয়ে এ সমস্ত এতিম, পথশিশুদের লেখা পড়ার দায়িত্ব নিয়ে তাদেরকে লেখা পড়া শিখানোর পাশাপাশি তাদের ভরন পোষণের দায়িত্বও নেন। এবং অসহায় পরিবার গুলোকেও কাপড় চোপোর দিয়ে ভরন পোষণ করেন তারা প্রথমিকভাবে প্রায় তিন শত পরিবার নিয়ে কাজ শুরু করলেও এখন তা দাড়িয়েছে এক হাজারেরও বেশি পরিবার। এ সমস্ত অসহায় পরিবার গুলোকে নিয়ে তারা দীর্ঘদিন যাবৎ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

“এপাক ফাউন্ডেশন” এই পরিবারগুলোকে বাসস্থান ও কর্মসংস্থানের উদ্যেগ নেন তারা। তাই এই তরুণ সমাজ সেবক উদ্যেগক্তাগণ দেশ ও দেশের বাহিরে থাকা বিত্তবান সহ সকলের সাহয্য ও সহযোগীতা কামনা করেন। এবং যে যেভাবে পারেন দান, অনুদান দিয়ে এই এতিম, পথশিশু ও অসহায় পরিবারগুলির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে এদের পাশে দাড়াবার অনুরোধ করেন “এপাক ফাউন্ডেশন” এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ শরীফুল ইসলাম। চেয়ারম্যান বিজনেস বাংলাদেশকে আরও বলেন হাতে হাতে ভিক্ষা দিয়ে ভিক্ষাবৃত্তিকে উৎসাহীত না করার জন্য অনুরোধ করেন।

“এপাক ফাউন্ডেশন” এর চেয়ারম্যান এই এতিম, পথশিশু ও অসহায় পরিবারগুলকে সাহায্যের জন্য সমাজের সকল বৃত্তবানদের প্রতি সহযোগীতা কামনা করেন। এমন ভাবে দান করুন যাতে এতিম, পথশিশু ও অসহায় পরিবার গুলোর ভবিষ্যৎ যেন সু-নিশ্চত হয়। সাহায্য পাঠাতে চাইলে যোগাযোগ করুন: ০১৬৮০-৩৭৭৯৭৩ (বিকাশ)।

চট্টগ্রামে ইয়াবাসহ যুবক আটক
২১ অক্টোবর ২০১৭ 27841 বার

মুখবন্ধ বস্তায় পাওয়া গেল শিশু
০১ নভেম্বর ২০১৭ 27822 বার

ফেনীতে ৫ ভুয়া ডিবি পুলিশ আটক
০৯ নভেম্বর ২০১৭ 27786 বার

সৈয়দপুরে মাদকসেবীর কারাদণ্ড
১৮ অক্টোবর ২০১৭ 27695 বার

খুলনায় কৃষককে কুপিয়ে হত্যা
১৮ অক্টোবর ২০১৭ 27692 বার