আজ মঙ্গলবার | ১৫ অক্টোবর, ২০১৯ ইং
| ৩০ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ সফর, ১৪৪১ হিজরী | সময় : সকাল ১০:৫৯

মেনু

একটি টয়লেটের মূল্য এত টাকা!

একটি টয়লেটের মূল্য এত টাকা!

বুধবার, ১৮ জুলাই ২০১৮
১১:৩০ অপরাহ্ণ
10491 বার

একটি টয়লেট কভারের দাম ঠিক কত হতে পারে। এই নিয়ে নানা মানুষের নানা মত। তবে, এই বিষয়টি নিঃসন্দেহে মেনে নেওয়া যায় যে, একমাত্র সোনায় মোড়া না হলে টয়লেট কভারের দাম চোখ কপালে তুলে দেওয়ার মতো হওয়া কখনওই সম্ভব নয় কিন্তু, দেশটির নাম যদি হয় মার্কিন যুক্তরাষ্ট্র, তাহলে যে ঘটতে পারে অনেক কিছুই, তা নিয়ে বিস্ময়ের কিছু নেই।

মার্কিন যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর কাছে, এই বস্তুটি তাদের কর্মীদের জন্য সুন্দর করে চারদিক ঢাকা একটি শৌচালয়ে আরও সুন্দর করে সাজানো কভার সেন্টার ওয়াল কিন্তু, বাকি বিশ্বের কাছে এই ব্যাপারটি আদতে একটি টয়লেট কভার ছাড়া আর কিছুই নয়। এখনও পর্যন্ত যা জানা গিয়েছে, বস্তুটির মূল্য দশ হাজার ডলার।

মার্কিন যুক্তরাষ্ট্রের সেনা কর্তৃপক্ষ জানিয়েছে, ভিয়েতনাম যুদ্ধে ব্যবহৃত একটি কার্গো বিমান সি-৫ গ্যালাক্সির টয়লেট কভারের এক-একটির দাম পড়েছে দশ হাজার ডলার করে। গত বছরেরও অন্তত তিনবার বদলাতে হয়েছিল এই টয়লেট কভারগুলি।

এর কারণ জানতে চাওয়া হলে তাঁরা বলেন, এই বিমান এখন আর তৈরি করা হয় না। সেই কারণে, বিমানের কোনও অংশ বদলাতে হলে স্বনির্ধারিত অংশের ওপরেই ভরসা করতে হয়। কয়েকদিন আগেই একটি টয়লেট কভারের জন্য ৩০০ ডলার মূল্য ধার্য করে দেওয়া হয়েছিল কিন্তু, সেই মূল্য ছাড়িয়ে যে অনেকটাই চলে গিয়েছে হিসাব।

মার্কিন যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর মিডিয়া অফিসার অ্যান স্টেফানেক একটি ফোনালাপ এবং বিমান বাহিনীর সচিব উইল রোপারের সঙ্গে দেওয়া একটি সাক্ষাৎকারে টয়লেট কভারের মূল্যের কথাটি স্বীকার করে নেন।

পৃথিবীর সবচেয়ে বড় ব্যাঙ
২৯ এপ্রিল ২০১৮ 11024 বার

রাশিয়ার জয়ে নগ্ন হলেন মডেল!
০৪ জুলাই ২০১৮ 10999 বার

যমজ বাচ্চা কেন হয়?
০৮ জুলাই ২০১৮ 10801 বার

ইঁদুরের কামড়ে সাপ অজ্ঞান!
০৭ জুলাই ২০১৮ 10785 বার