আজ মঙ্গলবার | ২৫ জুন, ২০১৯ ইং
| ১১ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ২১ শাওয়াল, ১৪৪০ হিজরী | সময় : সন্ধ্যা ৬:৩৭

মেনু

ঈদে নিরাপদ যাত্রা নিশ্চিতের নির্দেশ আইজিপির

ঈদে নিরাপদ যাত্রা নিশ্চিতের নির্দেশ আইজিপির

নিজস্ব প্রতিবেদক
বুধবার, ২২ মে ২০১৯
১০:৫২ পূর্বাহ্ণ
11 বার

আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত ও ঈদ আনন্দ নির্বিঘ্ন করার লক্ষ্যে স্বাভাবিক আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিশ কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

মঙ্গলবার পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনাসংক্রান্ত সভায় সভাপতির বক্তব্যে এ নির্দেশ দেন তিনি।

রাজধানী ঢাকাসহ দেশের বড় বড় শপিং মলে পোশাকধারী পুলিশের পাশাপাশি নারী পুলিশ ও সাদা পোশাকে পুলিশ মোতায়েনের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করারও নির্দেশ দেন আইজিপি।

তিনি বলেন, মার্কেটগুলোতে সিসিটিভি ক্যামেরা স্থাপন, হ্যান্ড মেটাল ডিটেক্টরের মাধ্যমে নিরাপত্তা তল্লাশি এবং বড় বড় শপিং মলে আর্চওয়ে ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে।

দেশের প্রধান প্রধান ঈদ জামাত স্থলে স্যুইপিং এবং আর্চওয়ে স্থাপনের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হবে। গুরুত্বপূর্ণ ঈদ জামাত স্থলের ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিত করার লক্ষ্যে ট্রাফিক পুলিশের পাশাপাশি প্রয়োজনে স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে।

বাস ও লঞ্চ টার্মিনাল এবং রেল স্টেশনে টিকিট কালোবাজারি প্রতিরোধ, অজ্ঞান ও মলম পার্টির অপতৎপরতা বন্ধ করা এবং চুরি ও ছিনতাই রোধে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ মোতায়েন করে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে মেট্রোপলিটন, জেলা, হাইওয়ে ও নৌ পুলিশ সমন্বিতভাবে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে।

সভায় ব্যাংক ও অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানগুলোর নিরাপত্তা নিশ্চিত করা এবং বড় অঙ্কের আর্থিক লেনদেনের ক্ষেত্রে মানি এসকট প্রদানের সিদ্ধান্ত হয়েছে। মহাসড়কে সব ধরনের চাঁদাবাজি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা ও হাইওয়ে পুলিশকে নির্দেশ দিয়েছেন আইজিপি। এ লক্ষ্যে হাইওয়ে ও স্থানীয় পুলিশ, বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা এবং কমিউনিটি পুলিশের সমন্বয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

বিবি/জেজে

রবিবারেই থেমে যাবে বৃষ্টি
২১ অক্টোবর ২০১৭ 383699 বার

সুষমা স্বরাজ ঢাকায়
২২ অক্টোবর ২০১৭ 382020 বার

রোহিঙ্গাদের ফেরত নিতে হবে
২৩ অক্টোবর ২০১৭ 380550 বার

সবার আগে বাংলাদেশ: সুষমা
২৩ অক্টোবর ২০১৭ 303474 বার